1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
শিগগিরই ১২-১৭ বছর বয়সী ত্রিশ লাখ শিশুকে ফাইজারের টিকা দেয়া হবে - starmail24
শিরোনাম :
মাদক নিয়ন্ত্রণ করা না গেলে এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে না ‘অল্প স্বল্প গল্প’ নিয়ে ফিরলেন আরজে রিজন মালয়েশিয়ায় এপ্রিলের শেষ সাপ্তাহ থেকে প্রায় ১ লাখ ৮০ হাজার বিদেশি কর্মী প্রবেশ করতে পারে ! ইফতার আয়োজনে ‘সম্প্রীতি ও সৌহার্দ্য’ মালয়েশিয়া আওয়ামীলীগের ৮ বছরের অন্তঃদ্বন্ধের সমাধান গ্রামীণ টেলিকম শ্রমিক কর্মচারীদের অসন্তোষ, নোবেল বিজয়ী ডক্টর মোহাম্মদ ইউনুসের নিরাবতা দেশ গড়ার বাস্তবায়নে জনগণের পাশে থেকে কাজ করুন, প্রশাসন ক্যাডারদের প্রধানমন্ত্রী পাকিস্তানের আইনসভা ভেঙে দিলেন প্রেসিডেন্ট, ৯০ দিনের মধ্যে নির্বাচন মুখ দেখানোতে আপত্তি, ছবির বদলে বায়োমেট্রিকের নিয়ম দাবি জীবন বীমার সাবেক এমডি জহুরুল হকের বিরুদ্ধে দুদকের মামলা




শিগগিরই ১২-১৭ বছর বয়সী ত্রিশ লাখ শিশুকে ফাইজারের টিকা দেয়া হবে

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : সোমবার, ১১ অক্টোবর, ২০২১

শিগগিরই ১২-১৭ বছর বয়সী শিশুদের করোনা টিকা প্রদানের কার্যক্রম শুরু করতে যাচ্ছে সরকার। জন্ম-নিবন্ধন সনদের মাধ্যমে নিবন্ধনের আওতায় এনে প্রাথমিকভাবে ত্রিশ লাখ শিশুকে ফাইজারের টিকা দেয়া হবে।

এ বিষয়ে রোববার এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, এখনো তারিখ ঠিক হয়নি, কিন্তু শিঘ্রিই দেয়া শুরু করবো। দুয়েক দিনের মধ্যেই আপনারা দেখতে পাবেন কাজ শুরু হয়েছে।

তিনি বলেন, এই মুহূর্তে ৬০ লাখ ফাইজারের টিকা রয়েছে। তাই দ্বিতীয় ডোজ হাতে রেখে মোট ৩০ লাখ ১২-১৭ বছর বয়সী ছেলেমেয়েকে এই টিকা দেবো। আবার যখন ফাইজারের টিকা হাতে আসবে, তখন আমরা এ সংখ্যা বৃদ্ধি করবো। বর্তমানে ১৮ বছরের বেশি বয়সীদের টিকাদান কার্যক্রম চলমান রয়েছে। কিন্তু তার কম বয়সীদের টিকা দেয়ার ব্যাপারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সরাসরি কোন নির্দেশনা নেই।

এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালকের সঙ্গে কথা বলেছি আমরা। উনার সাথে কথা বলার পর আমি ভ্যাকসিন অ্যালায়েন্স-গ্যাভির সঙ্গে কথা বলেছি। তারা টিকার বিষয়ে সম্মতি দিয়েছেন।




আরো পড়ুন