1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেন এর পক্ষে মহিলা আওয়ামী লীগের র‌্যালি - starmail24
শিরোনাম :
মাদক নিয়ন্ত্রণ করা না গেলে এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে না ‘অল্প স্বল্প গল্প’ নিয়ে ফিরলেন আরজে রিজন মালয়েশিয়ায় এপ্রিলের শেষ সাপ্তাহ থেকে প্রায় ১ লাখ ৮০ হাজার বিদেশি কর্মী প্রবেশ করতে পারে ! ইফতার আয়োজনে ‘সম্প্রীতি ও সৌহার্দ্য’ মালয়েশিয়া আওয়ামীলীগের ৮ বছরের অন্তঃদ্বন্ধের সমাধান গ্রামীণ টেলিকম শ্রমিক কর্মচারীদের অসন্তোষ, নোবেল বিজয়ী ডক্টর মোহাম্মদ ইউনুসের নিরাবতা দেশ গড়ার বাস্তবায়নে জনগণের পাশে থেকে কাজ করুন, প্রশাসন ক্যাডারদের প্রধানমন্ত্রী পাকিস্তানের আইনসভা ভেঙে দিলেন প্রেসিডেন্ট, ৯০ দিনের মধ্যে নির্বাচন মুখ দেখানোতে আপত্তি, ছবির বদলে বায়োমেট্রিকের নিয়ম দাবি জীবন বীমার সাবেক এমডি জহুরুল হকের বিরুদ্ধে দুদকের মামলা




বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেন এর পক্ষে মহিলা আওয়ামী লীগের র‌্যালি

পাবনা প্রতিনিধি ॥
  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১

পাবনা বেড়া পৌরসভার মহিলা আওয়ামীলীগের উদ্যোগে বেড়া পৌরসভার বর্তমান মেয়র আলহাজ্ব আব্দুল বাতেন এর নৌকা প্রতীকের নমিনেশনের পক্ষে সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২১শে অক্টোবর বৃহাস্পতিবার সকাল ১০ টায় বেড়া পৌরসভা চত্বর ও বেড়া আওয়ামীলীগ কার্যালয় থেকে একটি বিশাল র‌্যালি বের হয়ে বেড়া বাজারের কয়েকটি রাস্তা প্রদক্ষন করে বেড়া সরকারি বি বি পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে শহীদ আব্দুল খালেক মাজার সংলগ্ন স্মৃতি সৌধে গিয়ে র‌্যালিটি শেষ হয়। বেড়া পৌর মহিলা আওয়ামীলীগের সভানেত্রী মোস্তাক জাহান ডলির সভাপতিত্বে আলোচনা সভায় মহিলা নেত্রীরা বক্তব্য দেন। বক্তব্যে তারা বলেন, বর্তমান মেয়র আলহাজ্ব আব্দুল বাতেন একজন সাধারন ব্যবসায়ী। এছাড়া তিনি জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী এবং সকল আন্দোলন সংগ্রামে তাঁর প্রত্যক্ষ অংশগ্রহন ছিল।

এসময় মেয়র আব্দুল বাতেনের অতীতের রাজনৈতিক কর্মকান্ড ও অবদান বিষয়েও নেত্রীরা উল্লেখ করে বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে তাঁর বড় দুই ভাই এ্যাড. শামসুল হক টুকু ও শহীদ আব্দুল খালেকের সাথে তিনি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার প্রতিবাদ করায় তাঁর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করে। ১৯৭৬ সালে ১২ ফেব্রুয়ারী তাঁকে মেজর আতাউল হক দিদার বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করায় নিরাপত্তা আইনে গ্রেফতার করেন এবং তাঁর উপর অমানবিক পৈচাশিক নির্যাতন চালানো হয়। ১৯৮৭ সালের অক্টোবর মাসে স্বৈরাচার বিরোধী আন্দোলনে গ্রেফতার হন। ১৯৮৮ সালে বেড়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৯৯ সালে বিপুল ভোটে বেড়া পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন এবং অদ্যবদি মেয়র হিসাবে দায়িত্ব পালন করছেন।

২০০১ সালে জোট সরকার ক্ষমতায় আসার পর অপারেশন ক্লিন হার্ট এর সময় তাকে গ্রেফতার পরোয়ানা জারী করেন। ২০০৮ সালের মে মাসে ১/১১ এর তত্ত্বাবধায়ক সরকার তাকে গ্রেফতার করে। ২০১৪ সালে কাউন্সিলের মাধ্যমে বেড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। ২০১৬ সালে বেড়া পৌরসভার মেয়র পদে বিপুল ভোটে পূনঃরায় জয়ী হন। তিনি কোভিড-১৯ এর সময় জননেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী লীগ এর নির্দেশক্রমে বেড়া পৌর এলাকার দুঃস্থ, অসহায় ও কর্মহীন নাগরিকদের বস্ত্র, খাদ্যদ্রব্য ও আর্থিক সহায়তা প্রদান করেছেন। যা বাংলাদেশ টেলিভিশন সহ বিভিন্ন মিডিয়ায় প্রচার হয়েছে। উল্লেখ্য যে, বেড়া, সাঁথিয়া ও সুজানগর উপজেলায় উপজেলা আওয়ামী লীগের কমিটির মাধ্যমে উপজেলার বিভিন্ন ওয়ার্ড আওয়ামীলীগ, মহিলা আওয়ামীলীগ এর সমন্বয়ে ব্যক্তিগত উদ্দোগে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার খাদ্যদ্রব্য ও আর্থিক সহায়তা প্রদান করেছেন। নেত্রীরা আরো বলেন, তার ক্ষমতা কালীন সময়ে আমরা নারীরা আমাদেও নায্য অধিকার ও সম্মান দিয়ে আমাদের কর্মক্ষেত্রেরও ব্যাবস্থা করেছেন তিনি। সুতরাং মেয়র আলহাজ্ব আব্দুল বাতেনের বিরুদ্ধে যে মিথ্যা অভিযোগ করা হয়েছিলো তা ছিলো সম্পূর্ণ মিথ্যা ও উদ্দেশ্যপ্রনিত।

তাই আমরা পাবনা বেড়া উপজেলা ও পৌর মহিলা আওয়ামীলীগের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর বহমানের সুযোগ্য কন্যা জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বর্তমান সময়ের প্রেক্ষাপটের প্রেক্ষিতে যোগ্য প্রার্থী হিসেবে বর্তমান বেড়া পৌরসভার সফল মেয়র আলহাজ্ব আব্দুল বাতেনকে পুনরায় নৌকার প্রতিক তথা আওয়ামীলীগের একজন মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়ন দেবার জন্য জোর দাবী জানাই।

এছাড়া আরো উপস্থিত ছিলেন বেড়া উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী সুষমা রানী, সাধারণ সম্পাদক শায়লা শারমিন (ইতি), বেড়া পৌর মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শিরিন আক্তার, হাটুরিয়া-নাকালিয়া ইউনিয়নের মহিলা আওয়ামীলীগের সভানেত্রী মোছা: বুলবুলি খাতুন, সাধারণ সম্পাদক কামরুন্নাহার রেহেনাসহ বেড়া উপজেলা ও পৌর মহিলা আওয়ামীলীগের ১০টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং পৌর এলাকার ৩০টি মহল্লার নেত্রী ও কর্মীগন।




আরো পড়ুন