1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
দেশে দ্বিতীয় ডোজের আওতায় সাড়ে তিন কোটির বেশি মানুষ - starmail24
শিরোনাম :
মালয়েশিয়ার ক্যাম্পে থাকা বাংলাদেশীদের দ্রুত দেশে প্রেরণে ক্যাম্প কমান্ডারকে অনুরোধ বাংলাদেশ হাইকমিশনারের বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার মতবিনিময় সভা অনুষ্ঠিত রাজারবাগ পী‌রের প‌ক্ষে প্রধানমন্ত্রীর হস্ত‌ক্ষেপ কামনা মালয়েশিয়ায় বিএনপি কর্তৃক বেগম খালেদা জিয়ার সুস্থতা ও বিদেশে চিকিৎসা পাঠানোর জন্য দোয়া মাহফিল দেশে দ্বিতীয় ডোজের আওতায় সাড়ে তিন কোটির বেশি মানুষ সাংবাদিক গোলাম ময়নুল আহসানের পিতার ইন্তেকালে ডিআরইউ’র শোক প্রকাশ ‘জামায়াতের রাজনীতির কারণেই আলেমরা বিতর্কিত হয়েছে’ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা উলামা পীর মাশায়েখ ঐক্য পরিষদের মালয়েশিয়ার পেনাং রাজ্যের শিল্পমালিকগণ বাংলাদেশ থেকে প্র্রকৌশলী নিয়োগে আগ্রহী সাংবাদিক আতিকের বাবার মৃত্যুতে মির্জা ফখরুলের শোক




দেশে দ্বিতীয় ডোজের আওতায় সাড়ে তিন কোটির বেশি মানুষ

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১

দেশে করোনাভাইরাস প্রতিরোধে দ্বিতীয় ডোজের টিকার আওতায় এসেছেন ৩ কোটি ৫৬ লাখ ৯০ হাজার ২৫৮ জন। আর এ পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে ৫ কোটি ৭১ লাখ ২৪ হাজার ৮৯৯ জনকে। বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

এতে জানানো হয়, সারাদেশে আজ ৯ লাখ ৯৮ হাজার ৩৭০ ডোজ টিকা দেওয়া হয়েছে। শিক্ষার্থীসহ আজ প্রথম ডোজ দেওয়া হয়েছে ৭ লাখ ২২ হাজার ৩৫৬ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ২ লাখ ৭৬ হাজার ১৪ জনকে। আর আজ ৭৫ হাজার ৫৫৫ জন শিক্ষার্থীকে প্রথম ডোজ দেওয়া হয়েছে এবং ৬৭ জন নিয়েছেন দ্বিতীয় ডোজ।

এখন পর্যন্ত ৫ লাখ ৮৪ হাজার ৭৬৭ শিক্ষার্থী টিকার প্রথম ডোজ এবং দ্বিতীয় ডোজ পেয়েছে ১ হাজার ১২৭ জন। গত ১ নভেম্বর রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুলের নবম শ্রেণির দুই শিক্ষার্থীকে টিকা দেওয়ার মধ্য দিয়ে বাংলাদেশে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার টিকা।

এদিকে, দেশে গত এক দিনে মহামারি করোনাভাইরাসে তিনজনের মৃত্যু হয়েছে। তবে, এসময়ের মধ্যে ঢাকা বিভাগে কারও মৃত্যু হয়নি। ফলে ২৬ অক্টোবরের পরে ফের মৃত্যুহীন থাকলো ঢাকা বিভাগ। যে তিনজনের মৃত্যু হয়েছে তাদের একজন চট্টগ্রাম, একজন রাজশাহী ও একজন খুলনা বিভাগের। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা ২৭ হাজার ৯৬১ জন।

গত এক দিনে নমুনা পরীক্ষা হয়েছে ২১ হাজার ২ জনের। এতে শনাক্ত হন ৩১২ জন, যাতে শনাক্তে হার ১.৪৯ শতাংশ।

এছাড়া, গত এক দিনে সুস্থ হয়েছেন ৩৩৮ জন। এ নিয়ে মোট সুস্থ ১৫ লাখ ৩৯ হাজার ১৯৩ জন।




আরো পড়ুন