1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
দেশে দ্বিতীয় ডোজের আওতায় সাড়ে তিন কোটির বেশি মানুষ - starmail24
শিরোনাম :
মাদক নিয়ন্ত্রণ করা না গেলে এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে না ‘অল্প স্বল্প গল্প’ নিয়ে ফিরলেন আরজে রিজন মালয়েশিয়ায় এপ্রিলের শেষ সাপ্তাহ থেকে প্রায় ১ লাখ ৮০ হাজার বিদেশি কর্মী প্রবেশ করতে পারে ! ইফতার আয়োজনে ‘সম্প্রীতি ও সৌহার্দ্য’ মালয়েশিয়া আওয়ামীলীগের ৮ বছরের অন্তঃদ্বন্ধের সমাধান গ্রামীণ টেলিকম শ্রমিক কর্মচারীদের অসন্তোষ, নোবেল বিজয়ী ডক্টর মোহাম্মদ ইউনুসের নিরাবতা দেশ গড়ার বাস্তবায়নে জনগণের পাশে থেকে কাজ করুন, প্রশাসন ক্যাডারদের প্রধানমন্ত্রী পাকিস্তানের আইনসভা ভেঙে দিলেন প্রেসিডেন্ট, ৯০ দিনের মধ্যে নির্বাচন মুখ দেখানোতে আপত্তি, ছবির বদলে বায়োমেট্রিকের নিয়ম দাবি জীবন বীমার সাবেক এমডি জহুরুল হকের বিরুদ্ধে দুদকের মামলা




দেশে দ্বিতীয় ডোজের আওতায় সাড়ে তিন কোটির বেশি মানুষ

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১

দেশে করোনাভাইরাস প্রতিরোধে দ্বিতীয় ডোজের টিকার আওতায় এসেছেন ৩ কোটি ৫৬ লাখ ৯০ হাজার ২৫৮ জন। আর এ পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে ৫ কোটি ৭১ লাখ ২৪ হাজার ৮৯৯ জনকে। বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

এতে জানানো হয়, সারাদেশে আজ ৯ লাখ ৯৮ হাজার ৩৭০ ডোজ টিকা দেওয়া হয়েছে। শিক্ষার্থীসহ আজ প্রথম ডোজ দেওয়া হয়েছে ৭ লাখ ২২ হাজার ৩৫৬ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ২ লাখ ৭৬ হাজার ১৪ জনকে। আর আজ ৭৫ হাজার ৫৫৫ জন শিক্ষার্থীকে প্রথম ডোজ দেওয়া হয়েছে এবং ৬৭ জন নিয়েছেন দ্বিতীয় ডোজ।

এখন পর্যন্ত ৫ লাখ ৮৪ হাজার ৭৬৭ শিক্ষার্থী টিকার প্রথম ডোজ এবং দ্বিতীয় ডোজ পেয়েছে ১ হাজার ১২৭ জন। গত ১ নভেম্বর রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুলের নবম শ্রেণির দুই শিক্ষার্থীকে টিকা দেওয়ার মধ্য দিয়ে বাংলাদেশে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার টিকা।

এদিকে, দেশে গত এক দিনে মহামারি করোনাভাইরাসে তিনজনের মৃত্যু হয়েছে। তবে, এসময়ের মধ্যে ঢাকা বিভাগে কারও মৃত্যু হয়নি। ফলে ২৬ অক্টোবরের পরে ফের মৃত্যুহীন থাকলো ঢাকা বিভাগ। যে তিনজনের মৃত্যু হয়েছে তাদের একজন চট্টগ্রাম, একজন রাজশাহী ও একজন খুলনা বিভাগের। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা ২৭ হাজার ৯৬১ জন।

গত এক দিনে নমুনা পরীক্ষা হয়েছে ২১ হাজার ২ জনের। এতে শনাক্ত হন ৩১২ জন, যাতে শনাক্তে হার ১.৪৯ শতাংশ।

এছাড়া, গত এক দিনে সুস্থ হয়েছেন ৩৩৮ জন। এ নিয়ে মোট সুস্থ ১৫ লাখ ৩৯ হাজার ১৯৩ জন।




আরো পড়ুন