1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
বাংলাদেশ থেকে কর্মী নিতে মালয়েশিয়া মন্ত্রিসভায় চূড়ান্ত অনুমোদন - starmail24
শিরোনাম :
মাদক নিয়ন্ত্রণ করা না গেলে এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে না ‘অল্প স্বল্প গল্প’ নিয়ে ফিরলেন আরজে রিজন মালয়েশিয়ায় এপ্রিলের শেষ সাপ্তাহ থেকে প্রায় ১ লাখ ৮০ হাজার বিদেশি কর্মী প্রবেশ করতে পারে ! ইফতার আয়োজনে ‘সম্প্রীতি ও সৌহার্দ্য’ মালয়েশিয়া আওয়ামীলীগের ৮ বছরের অন্তঃদ্বন্ধের সমাধান গ্রামীণ টেলিকম শ্রমিক কর্মচারীদের অসন্তোষ, নোবেল বিজয়ী ডক্টর মোহাম্মদ ইউনুসের নিরাবতা দেশ গড়ার বাস্তবায়নে জনগণের পাশে থেকে কাজ করুন, প্রশাসন ক্যাডারদের প্রধানমন্ত্রী পাকিস্তানের আইনসভা ভেঙে দিলেন প্রেসিডেন্ট, ৯০ দিনের মধ্যে নির্বাচন মুখ দেখানোতে আপত্তি, ছবির বদলে বায়োমেট্রিকের নিয়ম দাবি জীবন বীমার সাবেক এমডি জহুরুল হকের বিরুদ্ধে দুদকের মামলা




বাংলাদেশ থেকে কর্মী নিতে মালয়েশিয়া মন্ত্রিসভায় চূড়ান্ত অনুমোদন

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১

দীর্ঘি ৪ বছরেরও বেশি সময় প্রতীক্ষার পরে শুক্রবার মালয়েশিয়ার মন্ত্রিসভায় বাংলাদেশ থেকে কর্মী নিয়োগের জন্য একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করতে সম্মত হয়েছে দেশটির সরকার। এই মাসে সমঝোতা স্মারক (এমওইউ) হতে পারে। বর্তমান সব সেক্টরে ব্যাপক কর্মী সংকটের কারণে কলকারখানা , কনস্ট্রাকশন প্রজেক্ট বন্ধ হবার উপক্রম। ফলে মালয়েশিয়ার চলমান সঙ্কট কাটতে ২০২২ সালের মধ্যে প্রায় ৬ লাখ বিদেশি কর্মী প্রয়োজন। ।

ফলশ্রুতিতে মন্ত্রিসভায় চূড়ান্ত হয়েছে সব সেক্টরের জন্য কর্মী নিয়োগ উন্মুক্ত ।

মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানান বলেছেন, সমঝোতা স্মারক স্বাক্ষরের পরপরই বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় কর্মী আসতে পারবে । বাগান, কৃষি, উত্পাদন, পরিষেবা, খনি ও খনন, নির্মাণ এবং গৃহকর্মীদের জন্য কর্মী নিয়োগ উন্মুক্ত হবে। বিদেশি শ্রমিকদের নিয়োগ জটিলতা এড়াতে নিয়োগকর্তাগণ খরচ বহন করবেন ।

মন্ত্রী আরও বলেন মালয়েশিয়ার স্বাস্থ্য মন্ত্রলায়ের নির্দেশকৃত স্বাস্থ্যবিধি মেনে বিদেশী কর্মী প্রবেশ করতে পারবেন।




আরো পড়ুন