1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
ঝিনাইদহে এবার ইউপি মেম্বার হলেন হিজড়া - starmail24
শিরোনাম :
মালয়েশিয়ায় এপ্রিলের শেষ সাপ্তাহ থেকে প্রায় ১ লাখ ৮০ হাজার বিদেশি কর্মী প্রবেশ করতে পারে ! ইফতার আয়োজনে ‘সম্প্রীতি ও সৌহার্দ্য’ মালয়েশিয়া আওয়ামীলীগের ৮ বছরের অন্তঃদ্বন্ধের সমাধান গ্রামীণ টেলিকম শ্রমিক কর্মচারীদের অসন্তোষ, নোবেল বিজয়ী ডক্টর মোহাম্মদ ইউনুসের নিরাবতা দেশ গড়ার বাস্তবায়নে জনগণের পাশে থেকে কাজ করুন, প্রশাসন ক্যাডারদের প্রধানমন্ত্রী পাকিস্তানের আইনসভা ভেঙে দিলেন প্রেসিডেন্ট, ৯০ দিনের মধ্যে নির্বাচন মুখ দেখানোতে আপত্তি, ছবির বদলে বায়োমেট্রিকের নিয়ম দাবি জীবন বীমার সাবেক এমডি জহুরুল হকের বিরুদ্ধে দুদকের মামলা হাজী সেলিমের স্ত্রীর ৫৪তম জন্মবার্ষিকী আজ নির্বাচন কমিশনার হতে চান স্বাস্থ্যের সেই বিতর্কিত সিরাজুল হক খান




ঝিনাইদহে এবার ইউপি মেম্বার হলেন হিজড়া

স্টার মেইল, ঝিনাইদহ
  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২

এবার ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদস্য পদে জয়ী হয়েছেন একজন হিজড়া প্রার্থী।

পঞ্চম ধাপের নির্বাচনে শৈলকুপার ১৫ নম্বর ফুলহরি ইউনিয়নের ১ নম্বর সংরক্ষিত নারী ওয়ার্ডে হেলিকপ্টার প্রতীকে ২ হাজার ১০১ ভোটে জয়ী ঘোষণা করা হয়েছে ট্রান্সজেন্ডার শম্পা খাতুন পপিকে।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদিয়া খাতুন সূর্যমুখী প্রতীকে পেয়েছেন ৫১৪ ভোট। আরেক প্রতিদ্বন্দ্বী মাইক প্রতীকের মিলি বেগম ৩২৫ ভোট পেয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা জুয়েল আহম্মেদ জানান, সুষ্ঠুভাবে ভোট গ্রহণের পর বুধবার রাতে ফল ঘোষণা করা হয়েছে। সংরক্ষিত নারী সদস্য পদে পপি বিপুল ভোটের ব্যবধানে জয় পেয়েছেন।

জয়ের পর পপি বলেন, ‘আমি এত দিন এলাকায় দেখেছি, জনপ্রতিনিধিরা মানুষকে কত হয়রানি করে। বিভিন্ন ভাতা দেয়ার জন্য অসহায় মানুষের কাছ থেকে টাকা নেয়। তাদের হাত থেকে মানুষকে রক্ষা করতে আমি ভোটযুদ্ধে অংশ নিয়েছিলাম। আমি মনে করি, জনগণ আমাকে নির্বাচিত করে সঠিক সিদ্ধান্তই নিয়েছে। আমি মানুষের উপকার করি বলেই তারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। আমি সবাইকে সঙ্গে নিয়ে কাজ করতে চাই।’

পপির বাড়ি মাগুরার শালিখা উপজেলার আড়পাড়া গ্রামে। ২০১৩ সালে শৈলকুপার ফুলহরি গ্রামের আব্দুল আমিন রাসেলের সঙ্গে তার বিয়ে হয়। গত বছর তাদের বিয়েবিচ্ছেদ হয়ে যায়।

পপি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমাদের দিকে একটু নজর দেন তবে আমরা মানুষকে ভালোভাবে সেবা করতে পারবো।’

পপি আরো বলেন, ফুলহরি গ্রামে তার বিয়ে হয়েছিল। তার সংসার করা হয়নি। মাঝেমধ্যে এই গ্রামে আসেন এবং এই ইউনিয়নের ভোটার। তা ছাড়া করোনাকালে তিনি মানুষের বিপদে-আপদে পাশে থেকেছেন। এলাকার সাধারণ মানুষই তাঁকে নির্বাচনে অংশ নিতে বলেন। সেভাবেই তার নির্বাচনে অংশ নেওয়া। মানুষ যে আশা নিয়ে তাকে ভোট দিয়েছেন, সেই আশা পূরণে তিনি কাজ করে যাবেন বলে জানান।

প্রসঙ্গত, এর আগে তৃতীয় ধাপের নির্বাচনে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ত্রিলোচনপুর ইউপিতে চেয়ারম্যান পদে হিজড়া নজরুল ইসলাম ঋতু নির্বাচিত হন।




আরো পড়ুন