1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
শিরোনাম :
মাদক নিয়ন্ত্রণ করা না গেলে এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে না ‘অল্প স্বল্প গল্প’ নিয়ে ফিরলেন আরজে রিজন মালয়েশিয়ায় এপ্রিলের শেষ সাপ্তাহ থেকে প্রায় ১ লাখ ৮০ হাজার বিদেশি কর্মী প্রবেশ করতে পারে ! ইফতার আয়োজনে ‘সম্প্রীতি ও সৌহার্দ্য’ মালয়েশিয়া আওয়ামীলীগের ৮ বছরের অন্তঃদ্বন্ধের সমাধান গ্রামীণ টেলিকম শ্রমিক কর্মচারীদের অসন্তোষ, নোবেল বিজয়ী ডক্টর মোহাম্মদ ইউনুসের নিরাবতা দেশ গড়ার বাস্তবায়নে জনগণের পাশে থেকে কাজ করুন, প্রশাসন ক্যাডারদের প্রধানমন্ত্রী পাকিস্তানের আইনসভা ভেঙে দিলেন প্রেসিডেন্ট, ৯০ দিনের মধ্যে নির্বাচন মুখ দেখানোতে আপত্তি, ছবির বদলে বায়োমেট্রিকের নিয়ম দাবি জীবন বীমার সাবেক এমডি জহুরুল হকের বিরুদ্ধে দুদকের মামলা




টাইগারদের দায়িত্ব নিতে দীর্ঘ ১১ বছর পর জেমি সিডন্স ঢাকায়

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২

জাতীয় দলের সাবেক প্রধান কোচ জেমি সিডন্সকে ফের দায়িত্ব দিতে চান বিসিবি। টাইগারদের নতুন ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নিতে দীর্ঘ ১১ বছর পর ঢাকায় পা রেখেছেন তিনি। বুধবার (০২ ফেব্রুয়ারি) বিকেল ৪টা ৪০ মিনিটে ঢাকায় পৌঁছান অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার সিডন্স। বাংলাদেশের সবচেয়ে সফল কোচদের মধ্যে একজন তিনি।

এ দিন মিরপুরে সংবাদমাধ্যমকে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, জেমি সিডন্সকে নেওয়া হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যাটিং কনসালট্যান্ট হিসেবে।

তিনি আরো বলেন, আপনারা জানেন, অ্যাশওয়েল প্রিন্স আমাদের জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে কাজ করছেন। সো, দুজন আমাদের এখন ব্যাটিং কোচ আছেন, স্পেশালিস্ট ব্যাটিং কোচ। এখন পর্যন্ত যেটা আছে, প্রিন্স আমাদের জাতীয় দলের কোচ হিসেবে আছেন এবং জেমি সিডন্স বোর্ডের ব্যাটিং কনসালট্যান্ট হিসেবে কাজ করবেন।

ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘সিডন্সকে মূলত বিসিবির ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আমরা তাকে যখন যেভাবে সুযোগ পাই ব্যবহার করবো। তবে আমরা চাই সে এখন জাতীয় দল নিয়েই বেশি কাজ করুক। তার অভিজ্ঞতা আমরা ব্যবহার করতে পারলে আমাদের ক্রিকেটারদের জন্য ভালো হবে। ’

জেমি সিডন্স বিমানবন্দর থেকে হোটেলে উঠেছেন। আপাতত তিনি হোটেলেই থাকবেন। বিপিএল চলাকালীন তার কাজে যোগ দেওয়ার সুযোগ নেই। বিপিএলের পরই আফগানিস্তান সিরিজ। সেই সিরিজ দিয়েই কাজ শুরু করবেন সিডন্স।

উল্লেখ্য, জেমি সিডন্স ২০০৭ সালের অক্টোবরে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব গ্রহণ করেন। ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপের পর তিনি পদত্যাগ করেন।

সিডন্সের অধীনে বাংলাদেশ দল ১৯ টেস্ট খেলে ২টি জিতেছে ও হেরেছে ১৬টি। ওয়ানডেতে ৮৪ ম্যাচে অংশ নিয়ে ৩১টিতে জয় পেলেও হেরে যায় ৫৩ ম্যাচে। টি-টোয়েন্টির ফরম্যাটের ৮ ম্যাচে অংশ নিয়ে সবগুলোতে হেরে যায় বাংলাদেশ।




আরো পড়ুন