1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
শিরোনাম :
মালয়েশিয়ায় বাংলাদেশী ছাত্র-ছাত্রীদের নিয়ে বিএসইউএমের স্টাডি ট্যুর অনুষ্ঠিত হলো রাশিয়ার তেলের ডিপোতে হামলা করলো ইউক্রেন রাশিয়া পারমাণবিক যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে : ভলোদিমির জেলেনস্কি টুঙ্গিপাড়া থেকে ঢাকায় ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীতে বৈশ্বিক খাদ্য সংকটের শঙ্কা থাকলেও বাংলাদেশের খুব ক্ষতি হবে না নির্বাচনকে কেন্দ্র করে ডিসি-এসপিদের সঙ্গে আজ বৈঠকে বসবে ইসি ভিন্ন মতে কথা বলার অধিকার নেই : নুর মাদক নিয়ন্ত্রণ করা না গেলে এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে না ‘অল্প স্বল্প গল্প’ নিয়ে ফিরলেন আরজে রিজন মালয়েশিয়ায় এপ্রিলের শেষ সাপ্তাহ থেকে প্রায় ১ লাখ ৮০ হাজার বিদেশি কর্মী প্রবেশ করতে পারে !




ভিন্ন মতে কথা বলার অধিকার নেই : নুর

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : শনিবার, ৮ অক্টোবর, ২০২২

বাংলাদেশের রাজনীতি আজ দুই পরিবারের হাতে জিম্মি। বাংলাদেশের ৫০ বছরে যে রাজনীতি দাঁড়িয়েছে, তা একটি পরিবারতান্ত্রিক। দুই পরিবারের কর্তাব্যক্তির মাধ্যমে আজকে বাংলাদেশের সমাজ সংস্কৃতি পরিবর্তন হয় বলে মন্তব্য করেছেন গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

শুক্রবার (৭ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে গণসংস্কৃতি পরিষদ আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে গণসংস্কৃতি পরিষদ তাদের পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি ঘোষণা করে।

নুর বলেন, বাংলাদেশের বর্তমান সংকট কী? বর্তমান সংকট হচ্ছে, দেশে গণতন্ত্র নেই। দেশে নির্বাচনব্যবস্থা নেই। ভিন্ন মতে কথা বলার অধিকার নেই। আজ কবি নজরুল বেঁচে থাকলে, তাঁর নামেও ডিজিটাল নিরাপত্তা আইনে কয়েক হাজার মামলা হতো। পরে অনুষ্ঠানে গণসংস্কৃতি পরিষদ পূর্ণাঙ্গ আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

৫৩ সদস্য বিশিষ্ট কমিটিতে আহবায়ক হিসেবে রয়েছেন কবি ও বিষয়ভিত্তিক ত্রৈমাসিক পত্রিকা ‘হালখাতা’র সম্পাদক শওকত হোসেন এবং সদস্যসচিব হিসেবে রয়েছেন সংগীকশিল্পী ও সংগীত শিক্ষক সৈয়দ তামজিদ।

কমিটিতে যুগ্ম আহবায়ক পদে রয়েছেন ১৮ জন, যুগ্ম সদস্যসচিব পদে রয়েছেন ১৮ জন এবং কার্যকরী সদস্যপদে রয়েছেন ১৭ জন। ৫৩ সদস্য বিশিষ্ট পুরো কমিটির সবাই সাংস্কৃতিক জগতের বিভিন্ন শাখায় ক্রিয়াশীল ব্যক্তিবর্গ।

এ সময় গণজাগরণ পরিষদের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।




আরো পড়ুন