1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
শিরোনাম :
প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার ইমরান খানের দল পিটিআই মিয়ানমার থেকে সশস্ত্র অবস্থায় কারও বাংলাদেশে ঢোকার সুযোগ নেই : স্বরাষ্ট্রমন্ত্রী মালয়েশিয়ায় নির্মাণাধীন ১৩ তলা ভবন থেকে পড়ে এক বাংলাদেশির মৃত্যু বিপিএলে উড়ছে রংপুর রাইডার্স জোট গঠন করে সরকারে আসবে ইমরানের পিটিআই অবৈধ মোবাইল ফোন আগামী জুলাই মাসে বন্ধ হতে পারে জানালেন প্রতিমন্ত্রী জাতীয় পার্টি থেকে জিএম কাদের-চুন্নুকে বহিষ্কার করলেন রওশন এরশাদ সৌদি আরবে এক সপ্তাহে ১৫ হাজারের বেশি অভিবাসী গ্রেপ্তার ৩০ জানুয়ারি সারা দেশে কালো পতাকা মিছিল কর্মসূচি বিএনপির




ভিন্ন মতে কথা বলার অধিকার নেই : নুর

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : শনিবার, ৮ অক্টোবর, ২০২২

বাংলাদেশের রাজনীতি আজ দুই পরিবারের হাতে জিম্মি। বাংলাদেশের ৫০ বছরে যে রাজনীতি দাঁড়িয়েছে, তা একটি পরিবারতান্ত্রিক। দুই পরিবারের কর্তাব্যক্তির মাধ্যমে আজকে বাংলাদেশের সমাজ সংস্কৃতি পরিবর্তন হয় বলে মন্তব্য করেছেন গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

শুক্রবার (৭ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে গণসংস্কৃতি পরিষদ আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে গণসংস্কৃতি পরিষদ তাদের পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি ঘোষণা করে।

নুর বলেন, বাংলাদেশের বর্তমান সংকট কী? বর্তমান সংকট হচ্ছে, দেশে গণতন্ত্র নেই। দেশে নির্বাচনব্যবস্থা নেই। ভিন্ন মতে কথা বলার অধিকার নেই। আজ কবি নজরুল বেঁচে থাকলে, তাঁর নামেও ডিজিটাল নিরাপত্তা আইনে কয়েক হাজার মামলা হতো। পরে অনুষ্ঠানে গণসংস্কৃতি পরিষদ পূর্ণাঙ্গ আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

৫৩ সদস্য বিশিষ্ট কমিটিতে আহবায়ক হিসেবে রয়েছেন কবি ও বিষয়ভিত্তিক ত্রৈমাসিক পত্রিকা ‘হালখাতা’র সম্পাদক শওকত হোসেন এবং সদস্যসচিব হিসেবে রয়েছেন সংগীকশিল্পী ও সংগীত শিক্ষক সৈয়দ তামজিদ।

কমিটিতে যুগ্ম আহবায়ক পদে রয়েছেন ১৮ জন, যুগ্ম সদস্যসচিব পদে রয়েছেন ১৮ জন এবং কার্যকরী সদস্যপদে রয়েছেন ১৭ জন। ৫৩ সদস্য বিশিষ্ট পুরো কমিটির সবাই সাংস্কৃতিক জগতের বিভিন্ন শাখায় ক্রিয়াশীল ব্যক্তিবর্গ।

এ সময় গণজাগরণ পরিষদের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।




আরো পড়ুন