1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
শিরোনাম :
প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার ইমরান খানের দল পিটিআই মিয়ানমার থেকে সশস্ত্র অবস্থায় কারও বাংলাদেশে ঢোকার সুযোগ নেই : স্বরাষ্ট্রমন্ত্রী মালয়েশিয়ায় নির্মাণাধীন ১৩ তলা ভবন থেকে পড়ে এক বাংলাদেশির মৃত্যু বিপিএলে উড়ছে রংপুর রাইডার্স জোট গঠন করে সরকারে আসবে ইমরানের পিটিআই অবৈধ মোবাইল ফোন আগামী জুলাই মাসে বন্ধ হতে পারে জানালেন প্রতিমন্ত্রী জাতীয় পার্টি থেকে জিএম কাদের-চুন্নুকে বহিষ্কার করলেন রওশন এরশাদ সৌদি আরবে এক সপ্তাহে ১৫ হাজারের বেশি অভিবাসী গ্রেপ্তার ৩০ জানুয়ারি সারা দেশে কালো পতাকা মিছিল কর্মসূচি বিএনপির




যুক্তরাষ্ট্রে তিন ফিলিস্তিনি শিক্ষার্থীর ওপর গুলি

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩

যুক্তরাষ্ট্রে তিন ফিলিস্তিনি শিক্ষার্থীর ওপর গুলি চালানো হয়েছে। দেশটির ভারমন্ট অঙ্গরাজ্যের ইউনিভার্সিটি অফ ভারমন্টের কাছে বারলিংটন নামক এলাকায় শনিবার এ ঘটনা ঘটে।

পিস্তল বহনকারী এক ব্যক্তি অতর্কিতে তিন ফিলিস্তিনি শিক্ষার্থীর ওপর হামলা চালায়। এতে আহত তিন শিক্ষার্থীর ভেতর দুজনের অবস্থা আশঙ্কাজনক।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, হামলার সময় ঐতিহ্যবাহী কেফিয়াহ পরা অবস্থায় ফিলিস্তিনের ওই তিন শিক্ষার্থী তাদের নিজস্ব ভাষায় (আরবি) কথা বলছিলেন। ধারণা করা হচ্ছে ফিলিস্তিন বিদ্বেষ থেকে এ হামলা করা হয়েছে। পুলিশকে বিষয়টি ‘হেইট ক্রাইম’ হিসেবে ধরে নিয়ে তদন্ত করার দাবি করেছে আহতদের পরিবার।

ফিলিস্তিনি আইনি সংস্থা ইনস্টিটিউট ফর মিডিল ইস্ট আন্ডারস্ট্যান্ডিং ঘটনাটি বলেছে, যখন তিন ফিলিস্তিনি যুবক নিজেদের ভেতর নিজেদের ভাষায় কথা বলছিলেন তখন সন্দেহভাজন এক হামলাকারী তাদের উদ্দেশ্যে চিৎকার করতে থাকে। এ সময় সে তিনজনকে গুলি করে পালিয়ে যায়। তবে পুলিশের দাবি হামলাকারী কোনো কথা না বলে সরাসরি ৪টি গুলি করে পালায়।

গুলিবিদ্ধ তিন ফিলিস্তিনি শিক্ষার্থী হলেন হিশাম আওতানি, তাহসিন আহমেদ এবং কিন্নান আব্দুল হামিদ। তাদের ভেতর দুজন যুক্তরাষ্ট্রের বৈধ বাসিন্দা। কিন্নান পেনসিলভানিয়ার হ্যাভারফোর্ড, হিশাম ব্রাউন ইউনিভার্সিটি, তাহসিন কানেকটিকাটের ট্রিনিটি কলেজের শিক্ষার্থী।




আরো পড়ুন