1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
শিরোনাম :
প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার ইমরান খানের দল পিটিআই মিয়ানমার থেকে সশস্ত্র অবস্থায় কারও বাংলাদেশে ঢোকার সুযোগ নেই : স্বরাষ্ট্রমন্ত্রী মালয়েশিয়ায় নির্মাণাধীন ১৩ তলা ভবন থেকে পড়ে এক বাংলাদেশির মৃত্যু বিপিএলে উড়ছে রংপুর রাইডার্স জোট গঠন করে সরকারে আসবে ইমরানের পিটিআই অবৈধ মোবাইল ফোন আগামী জুলাই মাসে বন্ধ হতে পারে জানালেন প্রতিমন্ত্রী জাতীয় পার্টি থেকে জিএম কাদের-চুন্নুকে বহিষ্কার করলেন রওশন এরশাদ সৌদি আরবে এক সপ্তাহে ১৫ হাজারের বেশি অভিবাসী গ্রেপ্তার ৩০ জানুয়ারি সারা দেশে কালো পতাকা মিছিল কর্মসূচি বিএনপির




সাত দিনের যুদ্ধবিরতি শেষে গাজায় ব্যাপক হামলা ইসরায়েলের, ১০৯ ফিলিস্তিনি নিহত

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩

 

সাত দিনের যুদ্ধবিরতি শেষে গাজা উপত্যকায় ব্যাপক মাত্রায় হামলা চালিয়েছে ইসরায়েল। শুক্রবার গাজায় ইসরায়েলি হামলায় ১০৯ ফিলিস্তিনির নিহতের খবর পাওয়া গেছে। আহত হয়েছেন আরও কয়েকশ। শুক্রবার ভোর থেকে গাজায় বোমা হামলা শুরু করে ইসরায়েল।

আল জাজিরায় প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা গেছে, গাজার দক্ষিণাঞ্চলের খান ইউনিসে ইসরায়েলি সেনারা ব্যাপক বোমা হামলার ফলে আকাশে ধোঁয়া উড়ছে।

খান ইউনিসে বর্তমানে কয়েক লাখ ফিলিস্তিনি আশ্রয় নিয়েছেন। তাদের বেশিরভাগই ইসরায়েলি কর্তৃপক্ষের নির্দেশে উত্তর গাজা থেকে পালিয়ে এখানে এসেছিলেন।

গত ৭ অক্টোবর ইসরায়েলে আকস্মিক হামলা চালায় হামাস। এতে প্রায় ১৪০০ ইসরায়েলি নিহত হয়। হামাসের হাতে জিম্মি হয় আরও অন্তত ২৪০ ইসরায়েলি। এর প্রতিক্রিয়ায় হামাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে ইসরায়েল। গাজা উপত্যকায় প্রায় দুই মাস ইসরায়েলি হামলায় ১৪ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে।

গত সপ্তাহে দুই পক্ষ বন্দি ও জিম্মি বিনিময়ের জন্য প্রথমে চার দিনের যুদ্ধবিরতিতে সম্মত হয়। পরে আরও দুই দফায় তিন দিন যুদ্ধবিরতির মেয়াদ বাড়ানো হয়। যুদ্ধবিরতি শেষে আবার পূর্ণ মাত্রায় গাজায় হামলা শুরু করেছে ইসরায়েল।




আরো পড়ুন