1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
শিরোনাম :
প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার ইমরান খানের দল পিটিআই মিয়ানমার থেকে সশস্ত্র অবস্থায় কারও বাংলাদেশে ঢোকার সুযোগ নেই : স্বরাষ্ট্রমন্ত্রী মালয়েশিয়ায় নির্মাণাধীন ১৩ তলা ভবন থেকে পড়ে এক বাংলাদেশির মৃত্যু বিপিএলে উড়ছে রংপুর রাইডার্স জোট গঠন করে সরকারে আসবে ইমরানের পিটিআই অবৈধ মোবাইল ফোন আগামী জুলাই মাসে বন্ধ হতে পারে জানালেন প্রতিমন্ত্রী জাতীয় পার্টি থেকে জিএম কাদের-চুন্নুকে বহিষ্কার করলেন রওশন এরশাদ সৌদি আরবে এক সপ্তাহে ১৫ হাজারের বেশি অভিবাসী গ্রেপ্তার ৩০ জানুয়ারি সারা দেশে কালো পতাকা মিছিল কর্মসূচি বিএনপির




বিপিএলে উড়ছে রংপুর রাইডার্স

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৪

হার দিয়ে আসর শুরু করলেও চলমান বিপিএলে উড়ছে রংপুর রাইডার্স। এখন পর্যন্ত নয় ম্যাচ খেলে সাত জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে সাকিব-মাহেদীরা। নবম ম্যাচে খুলনা টাইগার্স নিয়ে রীতিমতো ছেলে খেলা করেছে রংপুর। বিজয়ের দলকে ৭৮ রানে বিধ্বস্ত করেছে সোহানের দল।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) টস জিতে ব্যাটিংয়ে নেমে খুলনা টাইগার্সকে ২২০ রানের বড় লক্ষ্য দেয় রংপুর রাইডার্স। জবাব দিতে নেমে ১৪১ রানেই গুটিয়ে যায় খুলনা। এতে ৭৮ রানের বড় জয় পায় রংপুর।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি খুলনা। ১১ বলে ১১ রান করে সাজঘরে ফেরেন ইভেন লুইস। সাকিবের বলে লেগ বিফোরে কাটা পড়েন এই ক্যারিবিয়ান ব্যাটার। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি এনামুল হক বিজয়ও। ৮ বলে ৫ রান করে আউট হন এই ডান হাতি ব্যাটার।

কিন্তু এক প্রান্ত আগলে রেখে ব্যাট চালাতে থাকেন ইংলিশ ব্যাটার অ্যালেক্স হেলস। ২৪ বলে ফিফটি তুলে নেন এই মারকুটে ব্যাটার। ৮ বলে ১১ রান করে আউট হন আফিফও। এরপর হেলসকে সঙ্গ দেন হাবিবুর রহমান সোহান।

৩৩ বলে ৬ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন এই তারকা ব্যাটার। ইমরান তাহেরকে উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারি লাইনে ধরা পড়েন তিনি। পরের বলে ডাক আউট হন আকবর আলি। শূন্য রান করে নিশামের বলে বোল্ড আউট হন নাহিদুল ইসলাম।

১৩ বলে ১৩ রান করে হাবিবুর রহমান আউট হলে ৯ বলে ১৭ রান করে তাকে সঙ্গ দেন নাসুম আহমেদ। ১৪ বলে ২০ রানের ইনিংস খেলেন লুক উড। শেষ দিকে সাকিবের বলে ১ রান করে নাহিদ রানা আউট হলে ১০ বলে হাতে থাকতেই ১৪১ রানে আউট হয় খুলনা।

রংপুর রাইডার্সের হয়ে সর্বোচ্চ পাঁচ উইকেট শিকার করেন ইমরান তাহের। দুই উইকেট নেন সাকিব। এ ছাড়াও জেমি নিশাম, শেখ মাহেদী ও হাসান মাহমুদ একটি করে উইকেট শিকার করেন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি রংপুরের দুই ওপেনার রনি তালুকদার ও রেজা হেনড্রিক্স। ৭ বলে ৫ রান করে রনি এবং ৭ বলে ৪ রান করে আউট হন রেজা হেনড্রিক্স।

কিন্তু চতুর্থ উইকেটে শেখ মাহেদীকে সঙ্গে নিয়ে ব্যাটিংয়ে তাণ্ডব শুরু করে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। নাসুমের এক ওভারেই তোলেন ২৬ রান। এতে ২০ বলে ফিফটি তুলে নেন তিনি। তাকে যোগ্য সঙ্গ দেন মাহেদী।

৩১ বলে ৬৯ রান করে আউট হন সাকিব। অপর প্রান্তে ব্যাট চালিয়ে ২৮ বলে ফিফটি তুলে নেন মাহেদীও। ৩৬ বলে ৬০ রান করেন এই তরুণ অলরাউন্ডার। এরপর ডোয়েন পিটোরিয়াসকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন সোহান।

শেষ পর্যন্ত ডোয়েন পিটোরিয়াসের ১২ বলে ১৭ রান এবং নুরুল হাসান সোহানের ১৩ বলে ৩২ রানে ক্যামিও ইনিংসে ভর করে পাঁচ আউট হারিয়ে ২১৯ রানের বিশাল পুঁজি পায় রংপুর।




আরো পড়ুন