1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :




লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার ইমরান খানের দল পিটিআই

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৪

পাকিস্তানে জোট সরকার গঠন নিয়ে পাকিস্তান মুসলিম লিগ (পিএমএল-এন) এবং পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) মধ্যে প্রায় সমঝোতা হয়ে গেলেও হাল না ছাড়ার ঘোষণা দিয়েছে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই। এরই অংশ হিসেবে দলের পক্ষ থেকে প্রধানমন্ত্রী, স্পিকার ও অন্যান্য প্রদেশের মুখ্যমন্ত্রী প্রার্থী মনোনয়ন দেওয়া হয়েছে। এ ছাড়া ভোট জালিয়াতির প্রতিবাদে আগামীকাল শনিবার সারা দেশে বিক্ষোভের ডাক দিয়েছে দলটি। খবর একপ্রেস ট্রিবিউনের।

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে জাতীয় ও প্রাদেশিক পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এবারের নির্বাচনে কোনো দলই একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারেনি। ফলে জোট গঠন করে সরকার আসার চেষ্টা করছে বড় দলগুলো। ইতোমধ্যে তিনবারের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দল পিএমএল-এন সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারির পিপিপিসহ ৫টি দলের সঙ্গে জোট গড়ে সরকারের আসার কথা জানিয়েছে। জোট গঠনের দৌড়ে পিছিয়ে নেই ইমরান খানের দল পিটিআই। তারাও সমমনা দলগুলোর সঙ্গে জোট গঠন করে সরকারে আসার ঘোষণা দিয়েছে।

গতকাল বৃহস্পতিবার পিটিআইয়ের ভারপ্রাপ্ত মহাসচিব ওমর আইয়ুব খানকে প্রধানমন্ত্রী পদে, আসলাম ইকবালকে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী, সালার খানকে বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী এবং আকিব উল্লাহ খানকে খাইবার পাখতুনখোয়া প্রদেশের স্পিকার পদে মনোনয়ন দেওয়া হয়েছে।

পিটিআইয়ের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ব্যারিস্টার গহর আলি খান গণমাধ্যমকে বলেন, ইমরান খান এসব প্রার্থী মনোনীত করেছেন। জাতীয় ও প্রাদেশিক পরিষদের স্পিকার ও ডেপুটি স্পিকার পদ শিগগিরই মনোনয়ন দেওয়া হবে।

আদিয়ালা কারাগারে দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইমরান খানের সঙ্গে সাক্ষাতের পর ব্যারিস্টার গহর বলেন, আমরা ওমর আইয়ুব খানকে প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করার জন্য সব চেষ্টা করব। ইমরান খান কারাগার থেকে মুক্ত না হওয়া পর্যন্ত তিনি (ওমর আইয়ুব) দেশ পরিচালনা করবেন।




আরো পড়ুন