1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
উদ্বোধন হলো প্রথম বাংলাদেশী স্পোর্টস ক্লাব টাইগারস আম মাইন - starmail24




উদ্বোধন হলো প্রথম বাংলাদেশী স্পোর্টস ক্লাব টাইগারস আম মাইন

ফাতেমা রহমান রুমা
  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩

১২ই মার্চ ফ্রাঙ্কফুর্টে সালবাউ টিটাস ফোরাম হলে অনুষ্ঠিত হলো রাইন-মাইন অঞ্চলের প্রথম বাংলাদেশী স্পোর্টস ক্লাব।” SV Tigers am Main Frankfurt e.V.” এর উদ্বোধনী অনুষ্ঠান। ২০২০ সালের জুন মাসে একদল উদ্যোমী তরুণ বাংলাদেশীদের উদ্যোগে পার্কের রাস্তায় খেলা শুরু করার ভিতর দিয়ে এর পথচলা শুরু হয়। সময়ের সাথে সাথে খেলাধুলাকে কেন্দ্র করে ‘টাইগারস আম মাইন’ হয়ে উঠে ফ্রাঙ্কফুর্টের বাংলাদেশী কমিউনিটির এক আত্নিক বন্ধনের মাধ্যম। যেখানে কমিউনিটি শুধু খেলাধুলার ভিতরেই সীমাবদ্ধ থাকেনি, তা ধীরে ধীরে ছড়িয়ে পড়েছে সাংস্কৃতিক, সামাজিক এবং ফ্রাঙ্কফুর্টের বাংলাদেশী কমিউনিটির সবাইকে একসাথে নিয়ে সামনে এগিয়ে চলার প্রধান ক্ষেত্র হিসেবে।

SV Tigers am Main Frankfurt e.V. কে স্পোর্টস ক্লাব হিসেবে ফ্রাঙ্কফুর্ট শহর থেকে খেলার মাঠ প্রদান করা হচ্ছে যেখানে বসবাসরত বাংলাদেশীরা পাবে ক্রিকেট, ফুটবল, ব্যাডমিন্টন খেলার জন্য ড্রেসিং রুম থেকে শুরু করে খেলাধুলার আদর্শ পরিবেশ। সেই সাথে টেবিল টেনিস, বিলিয়ার্ড, ভলিবল এবং অন্যান্য আরো খেলার ব্যাবস্থা ।
এছাড়াও ক্লাবের সদস্যদের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠান এবং গেট-টুগেদার আয়োজন করা হবে। জানা গেছে ২০২৪ সাল থেকে টাইগারস আম মাইন হেসেন লীগ, ডিসিসি লীগ এবং বুন্দেস লীগেও অংশগ্রহণ নিতে যাচ্ছে।

ক্লাবের শুরুর গভর্নিং বডিতে রয়েছেন কাজী আসিফ হোসেন দীপ, আরিফ হোসেন বিশ্বাস, রাজিউর রহমান সামি, আতিকুর রহমান খান, কে এম শাহরিয়ার আলম, সায়মন ইস্তেহাদ, নজরুল ইসলাম, জাহিদ হোসেন এবং শাকির উর রশিদ সৌমিক।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জার্মান বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব মীর মোহাম্মদ মোশাররফ হোসেন ভুইয়া।(এনডিসি)। অনুষ্ঠানে আগত ১৫০ জন অতিথিদের উদ্যেশে মুল্যবান বক্তব্য প্রদান করেন। তিনি বিভিন্ন শিক্ষামূলক, সামাজিক, নৈতিক এবং উন্নয়নমূলক বিষয় আলোকপাত করেন। একইসাথে ভবিষ্যতে ‘টাইগারস আম মাইনের’ বিভিন্ন কার্যাবলীর সাথে পাশে থাকার ইচ্ছা পোষণ করেন।

অনুষ্ঠানে অংশ নিয়ে বক্তব্য রাখেন বৃহত্তর হেসেনের বিশিষ্ট ব্যবসায়ী আব্বাস আলী চৌধুরী,সোনার বাংলা ভেরাইনের প্রেসিডেন্ট জাকির হোসেন, বাংলাদেশ কুলটুর ভেরাইনের প্রেসিডেন্ট মায়েদুল ইসলাম তালুকদার । অনুষ্ঠানে SV Tigers am Main Frankfurt e.V থেকে আগত অতিথিদের আজীবন সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে অতিথিগণ কেক কেটে ক্লাবের উদ্বোধন করেন। আগত সবার জন্য রাতের খাবার এবং পরিশেষে মিনি কন্সার্টের আয়োজন করা হয়। সংগীত অনুষ্ঠানে গান গেয়ে সকলের মনোরঞ্জন করে ফ্রাঙ্কফুর্টের বাংলাদেশীদের নিয়ে গঠিত ব্যান্ড “ব্যান্ড অব ব্রাদারস”।




আরো পড়ুন