1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
মালয়েশিয়ায় নির্মাণাধীন ভবনধসে নিহত ৩ বাংলাদেশির পরিচয় শনাক্ত , হাইকমিশনের শোক - starmail24




মালয়েশিয়ায় নির্মাণাধীন ভবনধসে নিহত ৩ বাংলাদেশির পরিচয় শনাক্ত , হাইকমিশনের শোক

এস এ সৌরভ, মালয়েশিয়া
  • সর্বশেষ আপডেট : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩

মালয়েশিয়ার পেনাং রাজ্যে নির্মাণাধীন একটি ভবন ধসে পড়ে কর্মরত অবস্থায় প্রাণ হারিয়েছেন তিনজন বাংলাদেশি নির্মাণ শ্রমিক। গতকাল মঙ্গলবার স্থানীয় সময় আনুমানিক রাত ৯টা ৪৫ মিনিটের দিকে ঘটনাটি ঘটে।

বাংলাদেশি শ্রমিকদের মৃত্যতে গভীর শোক প্রকাশ করেছে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশন।

নিহত তিনজন হলেন- বগুড়ার শিবগঞ্জ উপজেলার মো. আফসার আলীর ছেলে মোহাম্মদ মোকাদ্দেশ আলী, কুমিল্লা জেলার লক্ষ্মীপুর উপজেলার মো. রওশন আলীর ছেলে মোহাম্মদ সাইফুল ইসলাম ও পাবনার চাটমোহর উপজেলার ওসমান মন্ডলের ছেলে মো. আহাদ আলী।

অনাকাঙ্ক্ষিত এ দুর্ঘটনায় বাংলাদেশী শ্রমিকদের মৃত্যতে গভীর শোক প্রকাশ করেছে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশন।

হাই কমিশনের প্রথম সচিব (শ্রম) এ, এস, এম, জাহিদুর রহমান ঘটনা স্থলে

 

দুর্ঘটনার সংবাদ পাওয়া মাত্র মালয়েশিয়ায় বাংলাদেশের ভারপ্রাপ্ত হাই কমিশনার মোহাম্মাদ খোরশেদ আলম খাস্তগীর হাই কমিশনের প্রথম সচিব (শ্রম) এ, এস, এম, জাহিদুর রহমান এবং আইন সহকারী সুকুমারান সুবরামানিয়ম ঘটনা স্থলে প্রেরণ করেন ।

হাই কমিশনের প্রথম সচিব (শ্রম) এ, এস, এম, জাহিদুর রহমান ঘটনা স্থলে

উক্ত দুই কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং তথ্য সংগ্রহ করেন। প্রাপ্ত তথ্য মোতাবেক জানা যায়, তিন জন বাংলাদেশী নির্মাণ শ্রমিক উক্ত দূর্ঘটনায় মৃত্যুবরণ করেন। তাদের মরদেহ বর্তমানে পেনাং জেনারেল হসপিটালে সংরক্ষিত রয়েছে। এছাড়া, দুই জন শ্রমিক-কে ধ্বংসস্তূপের নিচ থেকে উদ্ধার করা হয়। বর্তমানে তারা পেনাং জেনারেল হসপিটালে চিকিৎসাধীন রয়েছে। উদ্ধার কাজ চলমান রয়েছে। উদ্ধার কাজ সম্পন্ন হলে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে জানা যায়, গত ২৮/১১/২০২৩ তারিখ স্থানীয় সময় আনুমানিক রাত ৯.৪৫ মিনিটের দিকে মালয়েশিয়ার পেনাং রাজ্যে নির্মাণাধীন একটি ভবন ধসে পড়ে।

মৃত তিন জন বাংলাদেশী কর্মীর মৃতদেহ দ্রুত বাংলাদেশে প্রেরণের নিমিত্ত পরিবারের সাথে সার্বক্ষিনিক যোগাযোগ করছে হাইকমিশন। এছাড়া মৃত তিন জন বাংলাদেশী কর্মীর মৃত্যুজনিত ক্ষতিপূরণ আদায়ের লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে দ্রুত মৃত্যুজনিত ক্ষতিপূরণ আদায়ের জন্যও কাজ করছে হাইকমিশন।




আরো পড়ুন