1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচনে প্রেসিডেন্ট আলমগীর এবং সেক্রেটারি আরিজ - starmail24




আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচনে প্রেসিডেন্ট আলমগীর এবং সেক্রেটারি আরিজ

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : বুধবার, ৮ মার্চ, ২০২৩

আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ার পোস্ট-গ্রাজুয়েট স্টুডেন্টস সোসাইটি নির্বাচনে বরাবরের মতই এবারও বাংলাদেশী শিক্ষার্থীদের জয়জয়কার। সাম্প্রতিক আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ার পোস্ট-গ্রাজুয়েট স্টুডেন্টস সোসাইটি (পিজি এস এস) এপ্রিসিয়েশন ও ওয়েলকামিং এর প্রোগ্রামের মাধ্যমে বরন করে নেয়া হয় হল নব নির্বাচিত কমিটিকে। বাংলাদেশ, ভারত, মালয়শিয়া, ইন্দোনেশিয়া, সোমালিয়া, নাইজেরিয়া, তাজিকিস্তান সহ একাধিক দেশের চৌদ্দ সদস্যের নব নির্বাচিত কমিটির সভাপতি হলেন বাংলাদেশী শিক্ষার্থী পিএইচডি গবেষক (আই আই বি অফ) আলমগীর চৌধুরী আকাশ, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আরিজ মিথুন পোস্ট গ্র্যাজুয়েট ইন মার্কেটিং (রিসার্চ) এবং অর্থ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ ছফি উল্লাহ পোস্ট গ্র্যাজুয়েট ইন ফাইন্যান্স (রিসার্চ)।

আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ার কুয়ান্তান ক্যাম্পাসে ২দিন ব্যাপী আয়োজনে করা হয় এ প্রোগ্রাম। এপ্রিসিয়েশন ও ওয়েলকামিং প্রোগ্রাম উপলক্ষে এপ্রিসিয়েশন ডিনারের আয়োজন করা হয়। এই এই ইও এম কুয়ান্তান ক্যাম্পাস এর একটি সমুদ্র সৈকত পরিষ্কারের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ করা হয় |

উক্ত অনুষ্ঠানে নতুন কমিটিকে বরন এবং সদ্য বিদায়ী কমিটির উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন আই আই ইউ এম কুয়ান্তান ক্যাম্পাসের ডিরেক্টর প্রফেসর ডক্টর খায়রুলজাইন বিন আব্দুর রহমান, এছাড়াও তাৎপর্যপূর্ণ বক্তব্য রাখেন নবনির্বাচিত কমিটির প্রেসিডেন্ট আলমগীর চৌধুরী আকাশ, সেক্রেটারি জেনারেল (জিএস) মোহাম্মদ আরিজ মিথুন এবং অর্থ সম্পাদক মোহাম্মদ ছফি উল্লাহ।

এই বিশ্ববিদ্যালয় পোস্ট-গ্রাজুয়েট স্টুডেন্টস সোসাইটি (পিজি এস এস) ছাত্র সংগঠনটি ১৯৯৬ সালে কুয়ালালামপুরে ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার প্রধান ক্যাম্পাসে সেন্টার ফর পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজের তত্ত্বাবধানে গঠিত হয়। গঠনের পর থেকে এটি বিশ্ববিদ্যালয়ের পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের সামাজিক ও একাডেমিক কার্যক্রম সংক্রান্ত বিভিন্ন কার্যাবলীর আয়োজন এবং পরিচালনা করে আসছেন। এই সংগঠনের প্রধান উদ্দেশ্য হল, ইসলামী ভিত্তিক শিক্ষা বাস্তবায়নে এবং বিশ্ববিদ্যালয়ের এর লক্ষ্য, উদ্দেশ্য ও দর্শন সমুন্নত রাখতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সহযোগিতা করা। ছাত্র ছাত্রীদের মধ্যে পারস্পরিক সহযোগিতা ও সম্পর্ক উন্নয়নে কাজ করা। এছাড়াও ছাত্রছাত্রীদের বুদ্ধিবৃত্তিক, একাডেমিক এবং গবেষণা সম্ভাবনা বাড়াতে সার্বিক সহযোগিতা করা।

বর্তমানে প্রায় ১২০টি দেশের প্রায় পাঁচ হাজার পোস্ট গ্রাজুয়েট ছাত্র ছাত্রীদের প্রতিনিধিত্ব করছে এই সংগঠনটি।




আরো পড়ুন