1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
সাংবাদিক রোজিনার মুক্তি ও দায়ীদের শাস্তি দাবি বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়ার - starmail24




সাংবাদিক রোজিনার মুক্তি ও দায়ীদের শাস্তি দাবি বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়ার

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৮ মে, ২০২১

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের নিঃর্শত মুক্তি ও দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়ার নেতারা।

১৮ মে মঙ্গলবার সংগঠনটির কার্যনির্বাহী কমিটির পক্ষে সিনিয় সহসভাপতি আহমাদুল কবির ও সাধারণ সম্পাদক বশির আহমেদ ফারুক এক বিবৃতিতে এ ঘটনাকে উদ্বেগজনক, মুক্ত ও অনুসন্ধানী সাংবাদিকতার ওপর চরম আঘাত হিসেবে উল্লেখ করেন।

বিবৃতিতে বলা হয়, পেশাগত দায়িত্ব পালনকালে একজন সাংবাদিককে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সেবা বিভাগে ঘণ্টার পর ঘণ্টা আটকে রেখে নির্যাতন ও অপদস্ত করা হয়েছে; যা কখনই মেনে নেওয়া যায় না। একজন পেশাদার সাংবাদিকের সঙ্গে এমন আচরণ করার পর তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে; যা সাংবাদিক সমাজকে ভাবিয়ে তুলেছে।

অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামকে মুক্তি দিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের যে বা যারা এ ঘটনায় জড়িত তাদের শাস্তি দিতে হবে।

উল্লেখ্য, অনুমতি ছাড়া মোবাইল ফোনে সরকারি গুরুত্বপূর্ণ নথির ছবি তোলা এবং আরও কিছু নথি লুকিয়ে রাখার অভিযোগে সোমবার রাতে রোজিনা

ইসলামের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়। এ মামলায় মঙ্গলবার সকালে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে তাকে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগের ভিত্তিতে স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব ডা. মো. শিব্বির আহমেদ উসমানী এ মামলা দায়ের করেন।




আরো পড়ুন